ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

মোহামেডানের বিপক্ষে বসুন্ধরা কিংসের নাটকীয় জয়

নির্ধারিত সময়ের পর চলছিল অতিরিক্ত চার মিনিটের খেলা। সবাই ধরে নিয়েছিল টানা ৮ ম্যাচ জয়ের পর থামছে বসুন্ধরা কিংস এবং অপ্রতিরোধ্য দলটিকে থামাচ্ছে মোহামেডান। কিন্তু ইনজুরি সময়ের চতুর্থ মিনিটের গোলে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে চ্যাম্পিয়নরা। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচটি ছিল উত্তেজনায় ঠাসা। ২০ মিনিটে মোহামেডান গোলরক্ষক সুজনকে লালকার্ড দেখালে ১০ জনের দলে পরিণত হয় সাদা-কালোরা।


বল নিয়ে এগিয়ে যাওয়া বসুন্ধরা কিংসের বিপলু আহমেদকে বক্সের বাইরে গিয়ে আটকানোর চেষ্টা করেছিলেন সুজন। রেফারি সুজনকে লালকার্ড দিলে মাঠে উত্তেজনা তৈরি হয়।


৭৫ মিনিটে মোহামেডানের বদলি গোলরক্ষক আহসান হাবিব বিপুকে ফাউলের পর বসুন্ধরা কিংসের ইয়াসিন খান দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ত্যাগ করলে বাকি সময় দুই দলই পরিণত হয়ে ১০ জনে।


মোহামেডান যখন একজন কম নিয়ে খেলেছে, তখনও বসুন্ধরা কিংস সে সুবিধা নিতে পারেনি। উল্টো চ্যাম্পিয়নদের ভালোভাবেই চেপে ধরেছিল মোহামেডান। ইয়াসান ও সোলেমান দিয়াবাতে যদি সুযোগগুলো কাজে লাগাতে পারতেন, তাহলে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।


কিন্তু সারাক্ষণ ভালো খেলে ম্যাচের পর মোহামেডান পরাজিত দল। আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা যে গোলটি করেছেন শেষ মুহূর্তে, তা নিয়ে প্রবল আপত্তি ছিল মোহামেডানের। রাউল অফসাইডে ছিলেন-এমন অভিযোগে রেফারি ও সহকারী রেফারিকে ঘিরে প্রতিবাদ করেন মোহামেডানের খেলোয়াড়রা। কিন্তু সিদ্ধান্তে অটল থাকেন রেফারি জসিম আক্তার।


শেষ মুহূর্তের গোলে শিরোপা ধরে রাখার দৌড়ে আরেক ধাপ এগিয়ে গেলো বসুন্ধরা কিংস। ১৭ ম্যাচে ৪৯ পয়েন্ট হলো কিংসের, সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চারে মোহামেডান।

ads

Our Facebook Page